বিশ্বব্যাপী করো’না থেকে সুস্থ ৭ কোটি ৯৮ লাখ

বিশ্বব্যাপী করো’না থেকে সুস্থ হয়েছেন ৭ কোটি ৯৮ লাখ ৫৪ হাজার ২০৫ জন। করো’নায় সংক্রমিত হয়েছেন ১০ কোটি ৭৮ লাখ ৫১ হাজার ৫৯৩ জন এবং মৃ'ত্যু হয়েছে ২৩ লাখ ৬৪ হাজার ৮৮১ জনের।

আজ বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) এ তথ্য জানিয়েছে করো’না নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।

পরিসংখ্যান অনুযায়ী, করো’নায় এখন পর্যন্ত সংক্রমণ ও মৃ'ত্যু সবচেয়ে বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করো’নায় সংক্রমিত হয়েছেন ২ কোটি ৭৮ লাখ ৯৭ হাজার ২১৪ জন। মৃ'ত্যু হয়েছে ৪ লাখ ৮৩ হাজার ২০০ জনের। দেশটিতে করো’না থেকে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৭৮ লাখ ২৭ হাজারের বেশি মানুষ।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ১ কোটি ৮ লাখ হাজার ৭১ হাজারের বেশি মানুষ এবং মা'রা গেছেন ১ লাখ ৫৫ হাজার ৩৯৯ জন। তার বিপরীতে করো’না থেকে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৫ লাখ ৭১ হাজার ৬২৯ জন।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করো’নায় ৯৬ লাখ ৬২ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃ'ত্যু হয়েছে ২ লাখ ৩৪ হাজার ৯৪৫ জনের এবং চিকিৎসায় সুস্থ হয়েছেন ৮৫ লাখ ৯৬ হাজার ১৩০ জন।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করো’নায় সংক্রমণের সংখ্যা ৪০ লাখ ১২ হাজার ৭১০ জন। এর মধ্যে মৃ'ত্যু হয়েছে ৭৮ হাজারের বেশি। দেশটিতে সুস্থ হয়েছ ৩৫ লাখ ১৬ হাজার ৪৬১ জন।

পঞ্চম স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করো’নায় সংক্রমিত হয়েছেন ৩৯ লাখ ৮৫ হাজারের বেশি মানুষ। এর মধ্যে মৃ'ত্যু হয়েছে ১ লাখ ১৪ হাজার ৮৫১ জনের এবং সুস্থ হয়ে উঠেছেন ২০ লাখ ১৮ হাজার ৮৪৪ জন।

ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ৩১ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৫ লাখ ৩৯ হাজার ১৫৩ জন করো’না রোগী শনাক্ত হয়েছে। দেশে করো’নায় মৃ'ত্যু হয়েছে ৮ হাজার ২৩৯ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ৮৫ হাজার ২৯০ জন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*