ভবি'ষ্যতে দেশেই তৈরি হবে যু'দ্ধ বিমান: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশে এক সময় যু'দ্ধবিমান তৈরি হবে। দেশের আকাশসীমা নিজেরাই নিরাপ'দ রাখবো। বিমান বাহিনীকে আধুনিক ও যুগো'পযোগী করে গড়ে তোলার উদ্যোগ নেয়া হয়েছে।

ম'ঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) যশোরে বীরশ্রেষ্ঠ মতিউর রহমান বিমান বাহিনী ঘাঁটির পতাকা প্রদান অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের আকাশসীমা রক্ষা; স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় গু'রুত্বপূর্ণ অবদান রাখার জন্য বিমানবাহিনীর ১১ ও ২১ স্কোয়াড্রনকে ওই আয়োজনে জাতীয় পতাকা প্রদান করা হয়। বিমান বাহিনীকে আধুনিক-যুগো'পযোগী করে গড়ে তোলার কথা জানিয়ে ভবি'ষ্যতে দেশেই যু'দ্ধবিমান তৈরির আশাবাদ ব্যক্ত করেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে দেয়া বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আকাশসীমা রক্ষা, করো’না মোকাবেলায় মানুষের পাশে দাঁড়ানোসহ বিমান বাহিনীর গু'রুত্বপূর্ণ ভূমিকার কথা স্মর'ণ করেন। বিমানবাহিনীকে আধুনিক ও যুগো'পযোগী করে গড়ে তুলতে সরকার উদ্যোগ ও পরিকল্পনার কথাও জানান তিনি।

করো’নায় বৈশ্বিক স্থবিরতার মধ্যেও অর্থনীতি সচল রাখাতে সরকারের সময়োপযোগী পদ'ক্ষেপ এবং মানুষের জীবনমান উন্নয়নে সরকার নানা উদ্যোগের কথা উঠে আসে প্রধানমন্ত্রীর বক্তব্যে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*