ভরা গ'ঙ্গায় দুই বড় লঞ্চের মধ্যে চললো তু-মুল রে-ষা-রে-ষি, কিছুদূর যেতেই লাগলো ধা-ক্কা, ভাইরাল ভিডিও!

নিউজ / ভিডিও
ভরা গ'ঙ্গায় দুই বড় লঞ্চের মধ্যে চললো তু-মুল রে-ষা-রে-ষি, কিছুদূর যেতেই লাগলো ধা-ক্কা, ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন:- আমা'দের এই ভারত বর্ষ নদীমাতৃক দেশ । এমনটা বলা যেতেই পারে পশ্চিমব'ঙ্গের বিস্তীর্ণ অঞ্চলজুড়ে একদম উপর থেকে নিচ দিয়ে বয়ে গেছে বিভিন্ন নদী । এবং সে-গু'-লি পরবর্তীকালে মিশেছে সাগরে। তাইতো ভারত বর্ষ এত সুন্দর বৈচিত্রের দেশ হিসেবে নজির গড়েছে গোটা বিশ্বের কাছে। আমর'া বিভিন্ন সময় বিভিন্ন ধরনের ঘটনার সম্মুখীন হয়ে থাকি । কখনো হঠাৎ করে গ'ঙ্গায় প্লাবন চলে আসা বা জ-লো-চ্ছ্বা-স চ-লে আ-সা তো কখনো আবার উত্তর ভারতে ব-ন্যার কব-লে প-ড়া -মানুষ-জনের আ-র্ত-নাদ ।

সম্প্রতি উত্তরব'ঙ্গের আরো একবার ব্যা-পক প-রিমাণে ব-ন্যা দে-খা দিয়েছে এবং ভেসে গেছে বহু ঘরবাড়ি। কিন্তু সম্প্রতি যে ঘটনাটি আজকে আপনাদের বলতে এসেছি সেটি অন্যান্য ঘটনা তুলনায় কিছুটা হলেও আলাদা। আমা'দের দেশ ভারত বর্ষ নদীমাতৃক দেশ হলেও তার থেকে অনেক বেশি নদীমাতৃক দেশ হলো বাংলাদেশ। কাজেই বাংলাদেশের নদীর সংখ্যা এবং সাগরের সংখ্যা অত্যন্ত বেশি ।

যার ফলে সেখানে অন্যান্য যানবাহনে তুলনায় নৌকোর প্রচলন বেশি । ছোট নৌকো থেকে শুরু করে পর্বত আকৃতির বড় নৌকা বা জাহাজের ব্যা-পক প্রচলন রয়েছে গোটা বাংলাদেশ জুড়ে । এবং সেই নৌকোর একটি ভিডিও সম্প্রতি প্রকাশ এসেছে। সেই ভিডিওতে দেখা যাচ্ছে যে দুটি বড় আকৃতির জাহাজ মাঝনদীতে রে-ষা-রে-ষি করছে এবং অ-ত্যন্ত বি-প-জ্জন-ক ভাবে তারা রে-ষা-রে-ষি ক-রছে । সেটা আপনি ভিডিও দেখলেই বুঝতে পারবেন । দুটি জাহাজের রয়েছে প্রায় কয়েক হাজার লোক । যেকোনো সময় যেকোনো ধরনের ব-ড় বি-পদ ঘ-টে যেতে পারে আর কিছুক্ষণ মধ্যেই সেই ঘটনাটি ঘটলো ।

ভিডিওতে আপনি দেখতে পাবেন যে দুটি বড় বিশাল আকৃতির জাহাজ রীতিমতো একে অ’পরকে ধা-ক্কা মা-রছে বারবার । এবং দুটি জাহাজের রয়েছে প্রায় হাজার হাজার যাত্রী । যদি কোনো কারণে জাহাজ দুটি জলে উল্টে যায় তাহলে প্রাণ হারাবে প্রায় কয়েক হাজার যাত্রী । সেই সমস্ত কিছুকে উপেক্ষা করেন তারা রে-ষা-রে-ষি ক-রছে এবং ধা-ক্কা দি-চ্ছে একে অ’পরকে । ভিডিওটি সামনে আশাতে ইতিমধ্যে ব্যা-পক পরি-মাণে চা-ঞ্চল্য ছ-ড়িয়েছে । তার পাশাপাশি অনেকে নি-ন্দা জানিয়েছেন ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*