মাত্র ২০ সেকেন্ডে গু'ঁড়িয়ে দেওয়া হল ট্রাম্প প্লাজা হোটেল

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নামের বিখ্যাত ট্রাম্প প্লাজা হোটেল ও ক্যাসিনিও গু'ঁড়িয়ে দেওয়া হয়েছে। বুধবার (১৭ ফেব্রয়ারি) নিউজার্সির আট'লান্ডা সিটির এই ভবন ডিনামাইটের তিন হাজার স্টিক দিয়ে ধ্বং'স করে দিতে মাত্র ২০ সেকেন্ড সময় লেগেছে।

খবর গার্ডিয়ানের। ১৯৮৪ সালে ক্যাসিনোটি খোলা হয়েছিল। এতে হলিউডের অসংখ্য অ'ভিনেতা, রকস্টার ও ক্রীড়াব্যক্তিত্ব পার্টির আয়োজন করেছিলেন।

ক্যাসিনো ব্যবসায় ধস নামা ও প্রতিদ্বন্দ্বিতায় টিকতে না পারার কারণেই মূলত এই হোটেল অ্যান্ড ক্যাসিনোটি বন্ধ করে দেওয়া হয়েছিল। কিন্তু দফায় দফায় দেওলিয়াত্ব মা'মলায় নিউইয়র্কের আবাসন ধনকুবের ট্রাম্প ২০০৯ সালে এটির স'ঙ্গে সম্পর্ক ছিন'্ন করেন।

তখন তিনি এর মালিকানা হারান। তারপরেও কিছু চালু ছিল এটি। ২০১৪ সালে এসে এটি চূড়ান্তভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে ক্যাসিনিও। আট'লান্টিক শহরে সবচেয়ে খারাপভাবে পরিচালিত হয়েছে এটি।

ট্রাম্প যখন প্রেসিডেন্ট পদে নিজের প্রার্থিতা ঘোষণা করেন, নিজের ব্যবসায়িক প্রজ্ঞার দৃষ্টান্ত হিসেবে প্রায়ই আট'লান্টা সিটির কথা উল্লেখ করতে দেখা গেছে তাকে। হোটেল ও ক্যাসিনোটি গু'ঁড়িয়ে দেওয়ার সময় হাজারো লোক ভবনটির ভেঙে পড়া দেখতে আসে।

পাশাপাশি তারা এই হোটেল নিয়ে নিজেদের স্মৃ'তিচারণ করেন। ক্যাসিনো ও মনোরম সব হোটেলে সাজানো নিউ জার্সির আট'লান্টিক সিটিকে যুক্তরাষ্ট্রের উত্তর-পূর্বাঞ্চলের লাস ভেগাস হিসেবে অ'ভিহিত করা 'হতো। আট'লান্টিক সিটির অন্যতম আকর্ষণ ছিল ট্রাম্প প্লাজা হোটেল অ্যান্ড ক্যাসিনো।

দিন–রাত আলো ঝলমলে থাকা এই হোটেলে সারা বিশ্বের প্রধান প্রধান সেলিব্রিটিদের আগমন ঘটে। মুষ্টিযু'দ্ধের তারকা মোহা'ম্ম'দ আলী থেকে মাইক টাইসন। অ’পরাহ্ উইনফ্রে থেকে শুরু করে হলিউডের নামিদামি তারকাদের পদভারে সরগরম থাকত ট্রাম্প প্লাজা হোটেল অ্যান্ড ক্যাসিনো। কয়েক বছর ধরে বন্ধ হয়ে থাকায় এটি অনেকটাই ভ'ঙ্গু'র হয়ে উঠেছিল।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*