মিরাজ-তাইজুলের ঘূর্ণিতে চাপে উইন্ডিজ

ঢাকা টেস্টের ৩য় দিনের শেষবেলায় মিরাজ-তাইজুলের ঘূর্ণিতে ম্যাচে ফিরল বাংলাদেশ। শেষদিকে উইন্ডিজদের ৩ উইকেট তুলে নিয়েছে টাইগাররা। এর আগে নিজেদের ১ম ইনিংসে ২৯৬ রানে গু'টিয়ে যায় স্বাগতিকরা। দিনশেষে ক্যারিবিয়ানদের সংগ্রহ ৩ উইকে'টে ৪১ রান।

৩য় দিনের শুরুতে ব্যাট করতে নেমে ফলোঅনের শঙ্কায় পড়ে স্বাগতিকরা। কিন্তু সেটি কাটিয়ে উঠে লিটন দাস এবং মেহেদী হাসান মিরাজ জুটি। তাদের দু’জনের ব্যাটে ভর করে ফলোঅনের ল'জ্জা এড়িয়েছে বাংলাদেশ। ভ'য়াবহ বিপর্যয়ে পড়া বাংলাদেশ দলকে টেনে নিয়ে গেছেন তারা। স'প্ত ম উইকেট জুটিতে দুজন মিলে যোগ করেছেন ১২৬ রান। এই দুজনের দৃঢ়তায় শেষ পর্যন্ত ২৯৬ রান সংগ্রহ করে স্বাগতিকরা।

ক্যারিবীয়দের হয়ে স্পিনার রাকিম কর্নওয়াল নিয়েছেন ৫টি উইকেট। এছাড়া গ্যাব'্রিয়েল ৩টি এবং জোসেফ নেন ২টি উইকেট।

১১৩ রানের লিড নিয়ে নিজেদের ২য় ইনিংসে ব্যাট করতে নামে উইন্ডিজরা। তবে শুরুতেই পড়ে তোপের মুখে। দলীয় মাত্র ১১ রানে সাজঘরে ফিরে যান অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট।বেশিক্ষণ টিকতে পারেননি মজলেও। তার সংগ্রহ ৭ রান। আরেক ওপেনার জন ক্যাম্পবেলকে ফেরান তাইজুল। তার সংগ্রহ ১৮ রান।

৩৯ রানে ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে ক্যারিবিয়ানরা। শেষবেলায় বাকি সময়টুকু কাটিয়েছেন বোনার ও জোমেল ওয়ারিকান। তিন টাইগার স্পিনার মিরাজ, নাঈম ও তাইজুল তুলে নিয়েছেন ১টি করে উইকেট।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*