রাষ্ট্রীয় প্রতিষ্ঠানকে ব্যক্তি স্বার্থে ব্যবহার করা হচ্ছে ….আ স ম রব

আ স ম রব বলেন রাষ্ট্রীয় প্রতিষ্ঠানকে আইনের অধীন পরিচালনা না করে ব্যক্তিগত ও পারিবারিক স্বার্থে ব্যবহার করা হচ্ছে। ফলে রাষ্ট্রের অভ্যন্তরীণ শৃঙ্খলা চরম ঝুঁকিতে পড়েছে। রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগু'লোর অন্তর্নিহিত শক্তি বিনষ্ট হয়ে যাচ্ছে নৈতিকভাবে অসার হয়ে পড়ছে। রাষ্ট্রের অস্তিত্বের স্বার্থে প্রতিষ্ঠানগু'লোর আভ্যন্তরীণ দুর্বলতা চিহ্নিত করে এর প্রতিকার করা জরুরি।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর এই ল'গ্নে রাষ্ট্রের ভূমিকা আমা'দের জন্য চরম বেদনার। ভাষা আন্দোলন ও মুক্তিযু'দ্ধের জমিতে অন্যায় অ’পশাসন ও নি'পী'ড়নের বীজ পল্লবিত হচ্ছে প্রতিদিন। এভাবে চলতে থাকলে রাজনৈতিক নৈরাজ্য আমা'দের সকল অর্জনকে গ্রাস করে ফেলবে। একুশের প্রতিবাদী চেতনায় বায়ান্নের ন্যায় সম্মিলিত ভাবে সকল অন্যায় ও অবিচারকে রুখতে হবে।

‘মহান শ’হীদ দিবস’ উপলক্ষে জাতীয় সমাজতান্ত্রিক দল -জে এস ডি কতৃক কেন্দ্রীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে দলের সভাপতি আ স ম আবদুর রব উপরোক্ত বক্তব্য প্রদান করেন।

দলের কার্যকরী সভাপতি সা কা ম আনিছুর রহমান খান এর সভাপতিত্বে সভায়
বক্তব্য রাখেন কার্যকরী সভাপতি মোহা'ম্ম'দ সিরাজ মিয়া, কার্যকরী সাধারণ সম্পাদক শ’হীদ উদ্দিন মাহমুদ স্বপন, যুগ্ম সাধারণ সম্পাদক জনাব কামাল উদ্দিন পাটোয়ারী,এডভোকেট সৈয়দ বেলায়েত হোসেন বেলাল, সাংগঠনিক সম্পাদক জনাব মোশাররফ হোসেন,এডভোকেট জয়নাল আবেদীন, প্রচার সম্পাদক জনাব মোশাররফ হোসেন, অ্যাডভোকেট খলিলুর রহমান, সম্পাদক মন্ডলীর সদস্য হাজী আখতার হোসেন ভুইয়া, তানভীর আহমেদ,এডভোকেট নাজিম উদ্দীন,আনিসা রত্না প্রমুখ।

সভাপতির ভাষণে সাকাম আনিছুর রহমান খান বলেন ভাষা আন্দোলনে বাঙালি জাতীয়তাবাদের জাগরণ সৃষ্টি হয়। ভাষা আন্দোলন জাতীয়তাবাদী চেতনার বাতিঘর। একুশের চেতনার মাঝেই স্বাধীনতার বীজ লুকায়িত ছিল।

কার্যকরী সাধারণ সম্পাদক শ’হীদ উদ্দিন মাহমুদ স্বপন বলেন দীর্ঘ আন্দোলন-সংগ্রামের ধা'রাবাহিক ফলশ্রুতি হচ্ছে ১৯৭১ এর বাংলাদেশ।
আজ আমা'দের প্রয়োজন জাতীয়তাবাদী চেতনা জ্ঞান ভিত্তিক সভ্যতার পর্যায়ে উন্নত করে বাঙালির তৃতীয় জাগরণের পর্যায় অতিক্রম করা।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*