লাল নিশান উড়িয়ে ট্রেন থামিয়ে যাত্রীদের জীবন বাঁচানো সেই শিক্ষক পুরস্কৃত

লাল নিশান উড়িয়ে ট্রেন থামিয়ে দু'র্ঘটনার হাত থেকে যাত্রীদের রক্ষা করা সেই মা'দ্রাসাশিক্ষক মো. সাদ্দাম হোসেনকে পুরস্কৃত করলেন উল্লাপাড়া উপজে'লা নির্বাহী কর্মক'র্তা দেওয়ান মওদুদ আহমেদ। সোমবার ইউএনও অফিসে ডেকে তার হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

শনিবার সকালে উল্লাপাড়া রেলস্টেশন থেকে ৪০০ গজ পূর্বে রেলসেতুর পশ্চিম পাশে রেললাইনে ফাটল দেখেন স্থানীয় মা'দ্রাসা শিক্ষক সাদ্দাম হোসেন। পরে স্থানীয় সাহারুল ও ওমর' ফারুকের সহযোগিতায় তিনি বাড়ি থেকে দ্রুত একটি লাল কাপড় নিয়ে রেললাইনের উপর আড়াআড়ি

টানিয়ে দাঁড়িয়ে যান। কিছুক্ষণের মধ্যে ঢাকা থেকে ছেড়ে আসা নীলসাগর এক্সপ্রেস সেখানে পৌঁছে এবং লাল পতাকা দেখে দাঁড়িয়ে যায়। এতে দু'র্ঘটনা রক্ষা পান ট্রেনের প্রায় সাড়ে ৩’শ যাত্রী। সাদ্দাম হোসেন চর ঘাটিনা হাফিজিয়া মা'দ্রাসার শিক্ষক।

এ ঘটনাার পর উল্লাপাড়া উপজে'লা নির্বাহী কর্মক'র্তার সাদ্দামকে তার কক্ষে ডেকে এনে তার (সাদ্দাম) সামাজিক দায়িত্বশীলতা, দেশপ্রেম ও এই অন্যন্য কাজের জন্য ধন্যবাদ দেন। পরে তাকে পুরস্কৃত করা হয়। একই সাথে সাদ্দামের দুই সহযোগীর হাতেও উপহার তুলে দেন ইউএনও।

এসময় উল্লাপাড়া উপজে'লা আওয়ামী লীগের আহ্বায়ক বীর মুক্তিযো'দ্ধা গো'লাম মোস্তফা, উল্লাপাড়া সরকারি আকবর আলী কলেজের সহকারী অধ্যাপক শামীম হাসান ও বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ইউসুফ আলী মন্টুসহ ইউএনও অফিসের কর্মক'র্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।দৃষ্টি আকর্ষণ এইখবরগু'লো সাইটে সাধারণত আম’রা নিজস্ব কোনো খবর তৈরী করি না..আম’রা বিভিন্ন নিউজ সাইট থেকে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি..তাই কোনো খবর নিয়ে আ’পত্তি বা অ’ভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কতৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*