সংযুক্ত আরব আমিরাতের তিনি ১০,০০০ দিরহা'ম পেয়ে ফিরিয়ে দিয়ে সততার সম্মাননা পেলেন!

শারজাহ পুলিশ সততার জন্য কর্মর'ত এক মহিলা কর্মচারীকে সম্মানিত করেছে, কারণ তিনি টেবিলে নিচে এক গ্রাহককে রেখে যাওয়া ১০,০০০ দিরহা'ম ফিরিয়ে দিয়েছিলেন। তার নাম মর'িয়ম।

শিফট শেষে মর'িয়ম মোহা'ম্ম'দ আল মাহাইরি তার ডেস্কের নীচে নগদ ১০,০০০ দিরহা'ম সন্ধান পেয়েছিলেন। তিনি তার আশেপাশে যথাযথ দাবীদার তল্লা'শি করেছিলেন, তবে তা খুঁজে পাননি । তারপরে এই অর্থ তার অফিসের নিকটবর্তী আল গারব থানায় হস্তান্তর করে দেন ।
তিনি বলেছিলেন, “নগদ অর্থ গু'লি সন্ধান করার পরে আমি কিছুক্ষণ অ’পেক্ষা করেছিলাম এই প্রত্যাশায় যে মালিক ফিরে আসবে যখন কেউ আসেনি , তখন আমি থানায় গিয়েছিলাম, এই নগদ জমা দিয়ে আসি ”

পুলিশ এখন নগদ অর্থের মালিককে খুঁজে বের করে । এই মহিলার সততার জন্য তাকে সন্মাননা প্রদান করেন। সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে একটি ‘ক্রিয়েটিভ ভিসা’ চালু করা হয়েছে। এটি সংযুক্ত আরব আমিরাতের রাজধানীতে সাংস্কৃতিক এবং সৃজনশীল শিল্পে অবদান রাখে এমন ব্যক্তিদের সহায়তা করার চেষ্টা করে।

সংস্কৃতি ও পর্যটন দফতর – আবু ধাবি (ডিসিটি আবু ধাবি) রবিবার ঘোষণা করেছে যে ক্রিয়েটিভ ভিসা “প্রতিভাধর ব্যক্তিদের বিস্তৃত” জন্য উন্মুক্ত।ঐতিহ্য, পারফর্মিং আর্টস, ভিজ্যুয়াল আর্টস, ডিজাইন এবং কারুশিল্প, গেমিং এবং ই-স্পোর্টস, মিডিয়া এবং প্রকাশনা সহ তাদের অবশ্যই সাংস্কৃতিক এবং সৃজনশীল শিল্পের মধ্যে সমস্ত ডোমেন জুড়ে ক্ষেত্রগু'লির মধ্যে অ’পারেটিং করা উচিত।

এই উদ্যোগটি আবুধাবিতে আবাস ও কর্মসংস্থানের সুযোগ বাড়ানোর চেষ্টা করছে এবং একই সাথে সংযুক্ত আরব আমিরাতের সমৃ''দ্ধিশালী সৃজনশীল দৃশ্যের উত্সাহ দেয়।আবুধাবিতে খ্যাতিলাভ করা কর্মসূচির আওতায় সংযুক্ত আরব আমিরাতের বৃ'হত্তম ও সর্বাধিক সমৃ''দ্ধ এমিরেটে পরিবারের সাথে বসতি স্থাপনের জন্য মেধাবী পেশাদার, শিক্ষার্থী এবং অগ্রাধিকার খাতে বিনিয়োগকারীদের প্রতি আহ্বান জানিয়েছিল।

এটি দীর্ঘমেয়াদী ভিসা দেয়।ডিসিটি আবু ধাবির চেয়ারম্যান মোহা'ম্ম'দ খলিফা আল মুবারক বলেছেন: “আবু ধাবি কেবল আমা'দের সীমা'ন্তের মধ্যে সৃজনশীল প্রতিভার পরিচর্যাই নয়, অঞ্চল ও বিশ্বজুড়ে উদ্ভাবকদের কাছে আমা'দের সংস্থান প্রসারিত করতে প্রতিশ্রুতিব'দ্ধ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*