সকালে বাসি মুখে এইভাবে গরম জল পান করলে শরীর থেকে দূর হয় 20 টি ভ-য়'ঙ্কর রো-গ, রইলো ভিডিও সহ!

নিজস্ব প্রতিবেদন :- আমা'দের মধ্যে অনেকেই স্বাস্থ্য নিয়ে যথেষ্ট সচেতন থাকে সব সময়। অর্থাৎ জীবনে যে কোন স-ম-স্যায় আসুক না কেন সবার আগে তাকে স্বাস্থ্য ঠিক রাখতে হবে ।এমন মানসিকতার বন্ধু বা পরিচিত আমা'দের মধ্যে থেকে থাকে। কথায় আছে” স্বাস্থ্যই সম্পদ” তাই স্বাস্থ্যকে রক্ষণাবেক্ষণ করা অত্যন্ত জরুরি এ কথা সত্য । কিন্তু আমর'া সে খেয়াল রাখি কোথায় ? কাজের সূত্রে হোক বা অন্য কোনো ক্ষেত্রে নিয়মমাফিক থাকা আর হয় না।

বিভিন্ন কাজের সূত্রে আমা'দের যখন বাইরে যেতে হয় বা পড়াশোনার ক্ষেত্রে যদি বাইরে থাকি তখন আমর'া ফাস্টফুড জাতীয় খাবার কে বেশি প্রাধান্য দিয়ে থাকি । ফলস্বরূপ আমা'দের শ-রীরে দেখা যায় একাধিক স-ম-স্যা। তার সাথে সাথে আমর'া পর্যা'প্ত পরিমাণে জল পান করি না । ডাক্তারদের ভাষায় মনে করা হচ্ছে যে শরীরের ৮০% স-ম-স্যা দূ-র হয়ে যায় শুধুমাত্র পরিমান জল খেলে। কিন্তু আমর'া সেই জল থেকে বিরত থাকি। আজকে আপনাদের বলব গ-রম জলের বেশকিছু উপকারিতা।

আমা'দের শরীর যে সাতটি তত্ত্ব নিয়ে তৈরি হয়েছে ।তাদের মধ্যে অন্যতম প্রধান তত্ব হলো জল ।অর্থাৎ আমা'দের শরীরে ৭০ শতাংশ জল থাকে । এর পাশাপাশি মস্তিষ্ক তৈরি হয়েছে ৮০ শতাংশ জল নিয়ে। যকৃৎ তৈরি হয়েছে ৭০% জল দিয়ে । অর্থাৎ এর থেকে বোঝা যাচ্ছে জল অত্যন্ত একটি গু'রুত্বপূর্ণ উপাদান আমা'দের শরীরের পক্ষে। দৈনিক তিন থেকে চার লিটার জল খাওয়া প্রয়োজন। জল খেলে বিভিন্ন ছোট খাটো থেকে বড়োসড়ো শ-রীরের স-ম-স্যা দূ-র হয় । কিন্তু কোন জল খেলে ? অবশ্যই ঠান্ডা জল নয় ।

কারণ ঠান্ডা জল খেলে আমা'দের উচ্চ র-ক্ত-চা-প, চু-ল প-ড়ে যা-ওয়া ,কো-ষ্ঠ-কা-ঠিন্য, গ্যা-স অ-ম্বল ইত্যাদি জাতীয় সমস্যা আসতে পারে। তাই ঠান্ডা জল পান না করাই ভালো। এর পাশাপাশি আপনাকে গরম জল পান করার পরামর'্শ দিচ্ছি । কারণ গর-ম জল যদি সকাল বেলায় উঠে পান করা যায় তাহলে তার উপকারিতা অনেক গু'ণ বেশি। কি কি উপকারিতা পাওয়া যায়? প্রথমত শ-রী-রের গ্যা-স অ-ম্বল দূর করে দেয় গরম জল। অর্থাৎ আগের দিন রাত্রে খাবার এর ফলে যদি কোনো কারণে শ-রীরে গ্যা-স হয়ে থাকে সেইসব স-ম-স্যার সমাধান করে এই গরম জল ।

এর পাশাপাশি গরম জল কো-ষ্ঠ-কা-ঠিন্য দূ-র করতে সাহায্য করে । কো-ষ্ঠ-কা-ঠিন্যের ফলে আমা'দের চুল ঝরে যেতে থাকে। ফলে অল্প বয়সী ছেলেমেয়েদের টাক দেখা যায়। কাজেই পেট পরিষ্কার রাখার জন্য সকালবেলায় গ-রম জল পান করা অত্যন্ত জরুরি । এর ফলে আপনি কো-ষ্ঠ-কাঠি-ন্য থেকে মুক্তি পাবেন। এর পাশাপাশি আমা'দের গ্যা-স অ-ম্বল জাতীয় কারণে মুখের মধ্যে বিভিন্ন দাগ দেখতে পাওয়া যায় । যা ত্বকের উজ্জ্বলতা এবং সৌন্দর্য থাকে হ্রা-স করে । সেইসব দূরীকরণের জন্য গ-রম জলের উপাদান অনিবার্য। এই ছিলো গর-ম জলের বেশ কয়েকটি উপকারিতা । তাই অতি অবশ্যই প্রতিদিন সকালে গ-রম জল পান করুন ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*