সবজির বাজার স্থিতিশীল, বেড়েছে মুরগির দাম

রাজধানীর কাঁচাবাজারে সবজির দাম গত স'প্ত াহের মতই স্থিতিশীল রয়েছে। তবে সরবরাহ বাড়ায় স'প্ত াহের ব্যবধানে কমেছে আলু ও টমেটোর দাম। পাকা টমেটো বিক্রি হচ্ছে ২০ থেকে ২৫ টাকা কেজি দরে। আর আলু বিক্রি হচ্ছে ১৫ টাকা কেজি । গত স'প্ত াহে যা বিক্রি হয়েছে ২৫ কেজি দরে। অন্যদিকে কেজিতে ৫ থেকে ১০ টাকা বেড়েছে মুরগির দাম।

প্রতিকেজি ব্রয়লার বিক্রি হচ্ছে ১৫০ টাকা গত স'প্ত াহে যা বিক্রি হয়েছে ১৪০ থেকে ১৪৫ টাকা। আর প্রতিকেজি সোনালী মুরগি বিক্রি হচ্ছে ১৯০ টাকা। গত স'প্ত াহে যা বিক্রি হয়েছে ১৮০ টাকায়। রাজধানীর কাঁচাবাজার ঘুরে এ চিত্র দেখা গেছে। এদিকে পেঁয়াজ ও কাঁচামর'িচের পাশাপাশি বেগু'ন, শিম, গাজর, ফুলকপি, পাতাকপি, ওলকপি (শালগম), লাল শাক, পালন শাক, লাউ শাকসহ অন্যান্য সবজি গত স'প্ত াহের দামেই বিক্রি হচ্ছে।

দাম অ’পরিবর্তীত রয়েছে ডিম, গরু ও খাসির মাংসে। শুক্রবার রাজধানীর কারওয়ানবাজার, শান্তিনগর, রামপুরা, মালিবাগ হাজীপাড়া এবং খিলগাঁও অঞ্চলের বিভিন্ন বাজার ঘুরে ব্যবসায়ী ও ক্রেতাদের স'ঙ্গে কথা বলে এমন তথ্য পাওয়া গেছে। ব্যবসায়ীরা জানান, বাজারে আলু ও টমেটোর সরবরাহ বেড়েছে। যে কারণে আগের স'প্ত াহের তুলনায় দাম কিছুটা কম।

বাসাবো বাজারের ব্যবসায়ী সুমন মিয়া বলেন, গত স'প্ত াহে যে আলু ২৫ টাকা বিক্রি হয়েছে, আজ তা ১৫ থেকে ১৮ টাকা। আড়ত থেকে কম দামে আনতে পারার কারণে আমর'াও কম দামে বিক্রি করছি। রাজধানীর বাজারগু'লোতে আগের মতো পাকা টমেটোর কেজি বিক্রি হচ্ছে ২০ থেকে ৩০ টাকা। শসার কেজি বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকার মধ্যে। শিমের কেজি বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকা।

এছাড়া মুলার কেজি বিক্রি হচ্ছে ২০ থেকে ২৫ টাকা, বেগু'নের কেজি ৩০ থেকে ৪০ টাকা, পেঁপের কেজি ৩০ থেকে ৩৫ টাকা, গাজরের কেজি ২৫ থেকে ৩০ টাকা বিক্রি হচ্ছে। স'প্ত াহের ব্যবধানে এ সবজিগু'লোর দাম অ’পরিবর্তিত রয়েছে। ফুলকপি, বাঁধাকপি ও লাউয়ের দামও স'প্ত াহের ব্যবধানে অ’পরিবর্তিত রয়েছে। গত স'প্ত াহের মতো ফুলকপি ও বাঁধাকপির পিস বিক্রি হচ্ছে ২০ থেকে ২৫ টাকা। লাউ বিক্রি হচ্ছে ৪০ থেকে ৬০ টাকা পিস।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*