সমাবেশে আসি আসি বলেও আসলেন না বিএনপির সিনিয়র নেতারা

জিয়াউর রহমানের খেতাব বাতিলের সি'দ্ধান্তের প্রতিবাদে রাজধানীতে সমাবেশ করেছে বিএনপি। তবে কেন্দ্রীয় সমাবেশে ছিলেন না কোনো বিএনপি’র সিনিয়র নেতা। সমাবেশে বিএনপি নেতারা বলেন, খেতাব কেড়ে নিয়ে জিয়ার অবদান মুছে দেওয়া যাব'ে না। আজ বুধবার (১৭ ফেব্রুয়ারী) সকাল ১০টা থেকে এই সমাবেশ শুরু হয়। ঢাকা মহানগর বিএনপির উত্তর ও দক্ষিণ শাখা এই সমাবেশের আয়োজন করে। বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব-উন-নবী খানের সভাপতিত্বে সমাবেশ চলছে।

কর্মসূচি কেন্দ্রীয় সমাবেশের থাকলেও আসেন নি কোনো নীতি নির্ধারণী পর্যায়ের সিনিয়র নেতা, ছিল না কর্মী-সমর'্থকদের উল্লেখযোগ্য সমাগম। দলের স্থায়ী কমিটির নেতারা আসবেন বলে বার বার মাইকে ঘোষণা করা হলেও শেষ পর্যন্ত দেখা মেলেনি তাদের কারো।

শেষমেশ মধ্যম সারির নেতাদের দিয়েই সম্পন্ন করা হয় জাতীয় প্রেসক্লাবের সামনের রাস্তায় আয়োজিত এই প্রতিবাদ কর্মসূচি। সমাগম তুলনামূলক কম হওয়ায় একটি লেনে যান চলাচল অব্যা'হত ছিল। সমাবেশে যোগ দিয়ে জিয়াউর রহমানের খেতাব বাতিলের সি'দ্ধান্তের সমালোচনা করেন বিএনপি নেতারা।

রিজভী বলেন, খেতাব কেড়ে নিয়ে জিয়াউর রহমানের অবদান মুছে ফেলা যাব'ে না। আমান উল্লাহ আমান বলেন, জিয়াউর রহমানের খেতাব বাতিলের চিন্তা করলে সরকারের হাত জ্বলে-পুড়ে ছারখার হয়ে যাব'ে। সরকারের পায়ের নিচে মাটি নেই। সরকারের সাথে জনগণ নেই। সমাবেশে আসতে নেতাকর্মীদের বাধা দেয়া হয়েছে বলে অ'ভিযোগ তোলেন তিনি। উল্লেখ্য, সমাবেশকে কেন্দ্র করে প্রেসক্লাব ও আশপাশের এলাকায় সকাল থেকেই মোতায়েন ছিল বিপুল সংখ্যক পুলিশ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*