‘সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল গঠনের দাবি অযৌ'ক্তিক’

দেশের ৪২ বিশিষ্ট নাগরিকের সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল গঠনের দাবি অযৌ'ক্তিক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, বিজ্ঞজনরা মনে করেন, সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিলের দাবি অযৌ'ক্তিক। এমন দাবি করার মানে রাষ্ট্রের অ'ভিভাবক, সংবিধানের রক্ষক রাষ্ট্রপতিকে বিব্রত করা। সোমবার (১ ফেব্রুয়ারি) সকালে সচিবালয়ে নিজ দফতরে ব্রিফিংয়ে সেতুমন্ত্রী এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, যারা মনে করেন নির্বাচন কমিশনের কারণে দেশের নির্বাচন ব্যবস্থা ধ্বং'স হয়ে গেছে, তাদের এ অ'ভিযোগ নির্বাচন নিয়ে অতীতের অ'ভিজ্ঞতায় তা প্রমাণ করে না।

তিনি বলেন, কোন অ'ভিযোগ ব্যক্তি বিশেষের বিরু'দ্ধে থাকতেই পারে, ব্যক্তি বিশেষ অনিয়ম করলে দুদক ত'দন্ত করতে পারে কিন্তু এ নিয়ে গোটা নির্বাচন ব্যবস্থাকে দায়ী করা অ’প্রত্যাশিত ও অযৌ'ক্তিক।

প্রজাতন্ত্রের কোনো ব্যক্তি অনিয়ম-দুর্নীতির ঊর্ধ্বে নয়, উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, যে কোনো অনিয়মের বিরু'দ্ধে ত'দন্ত করার দায়িত্ব স্বাধীন দুর্নীতি দমন কমিশনের আছে। কমিশন চাপমুক্ত থেকে নিজস্ব আইনগত ক্ষমতা ও ক'র্তৃত্ব অনুযায়ী অনিয়মের বি'ষয়ে ত'দন্ত করতে পারে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*