সেনাবাহিনী বাংলাদেশ সরকারের প্রতি অনুগত এবং বাংলাদেশ সরকারের বর্তমান সরকারের যে কোনো আদেশ নির্দেশ পালনে সদাপ্রস্তুত: জেনারেল আজিজ

নিউজ ডেস্ক : সেনাবাহিনী নিয়ে অ’পপ্রচার চালানো হচ্ছে বলে জানিয়েছেন বাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ। তিনি বলেন, আমা'র কারণে যেন বাহিনী ও সরকার বিতর্কিত না হয়, সে বি'ষয়ে আমি সতর্ক রয়েছি। ম'ঙ্গলবার রাজধানীর তেজগাঁওয়ে আর্মি এভিয়েশন গ্রুপের এক অনুষ্ঠানে সাংবাদিকদের স'ঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

কিছুদিন ধরে দেশের বাইরে থেকে বাংলাদেশ সেনাবাহিনীর অভ্যন্তরীণ শৃঙ্খলা নিয়ে প্রশ্ন তোলা হচ্ছে- সে বি'ষয়ে সেনাপ্রধানের বক্তব্য জানতে চান সাংবাদিকরা। জেনারেল আজিজ আহমেদ বলেন, যে ধরনের অ’পচেষ্টগু'লো হচ্ছে, এগু'লো বাংলাদেশ সেনাবাহিনীর মতো প্রতিষ্ঠান যেটা হলো জাতির গর্ব, দেশের গর্ব, সেই প্রতিষ্ঠানকে নিয়ে তারা নানা ধরনের অ’পপ্রচার চালাচ্ছে। যাতে করে একটা বিভ্রা'ন্তির সৃষ্টি হয়।

‘আপনাদেরকে আমি দ্ব্য'র্থহীন ভাষায় বলতে চাই- সেনাবাহিনী একটা অত্যন্ত প্র'শিক্ষিত এবং ওয়েল মোটিভেটেড একটা ফোর্স। আগের থেকে অনেক বেশি সুসং'হত। সেনাবাহিনীর চেইন অব কমান্ড অত্যন্ত ইফেকটিভ এবং বাহিনীর প্রতিটি সদস্য ঘৃণাভরে এ ধরনের অ’পচেষ্টাকে প্রত্যাখ্যান করেছে অতীতে, এখনও করছে। এবং বর্তমানে যা আছে তা ঘৃণাভরে প্রত্যাখ্যান করে যাচ্ছে।’

তিনি বলেন, আমা'দের চেইন অব কমান্ডে যারা আছে, তারা সবাই আমর'া এ ব্যাপারে সতর্ক আছি। আমি আশ্বা'স দিতে চাই- সেনাবাহিনীতে এ ধরনের অ’পপ্রচার বিন্দুমাত্র আঁচ আনতে পারবে না তারা আমা'দের চেইন অব কমান্ডে।

সেনাপ্রধান আরও বলেন, সেনাবাহিনী বাংলাদেশের সংবিধানের প্রতি শ্র'দ্ধাশীল। বাংলাদেশের সংবিধানকে সমুন্নত রাখতে অ'ঙ্গীকারা'ব'দ্ধ। বাংলাদেশ সরকারের প্রতি অনুগত এবং বাংলাদেশ সরকারের বর্তমান সরকারের যে কোনো আদেশ নির্দেশ পালনে সদাপ্রস্তুত।

জেনারেল আজিজ বলেন, বাংলাদেশের অভ্যন্তরীণ হোক, বহির্বিশ্বের হোক যে কোনো সমস্যা মোকাবিলার জন্য আমর'া সাংবিধানিকভাবে ঐক্যব'দ্ধ। এটা নিয়ে আমা'র মনে হয় কোনো দুশ্চিন্তা করার তেমন কিছু নেই।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*