১৫ বছর পর নৌকার জয় !

২০০৫ সালে হবিগঞ্জের চুনারুঘাট পৌরসভা প্রতিষ্ঠার পর থেকে বিএনপির দখলে থাকা মেয়রের চেয়ারটি জয় করলেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাইফুল আলম রুবেল। নৌকা প্রতীকে ৬৮৩৩ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি বিএনপির প্রার্থী বর্তমান মেয়র নাজিম উদ্দিন সামছু পেয়েছেন ৩৪৪৫ ভোট।

রবিবার (১৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ফলাফল ঘোষণা করেন জে'লা নির্বাচন কর্মক'র্তা মোহা'ম্ম'দ সাদেকুল ইসলাম। এর আগে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ৯টি ওয়ার্ডের ১১টি কেন্দ্রে ইভিএমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

সরজমিনে ঘুরে দেখা যায়, সকাল থেকে ভোটাররা লাইনে দাড়িয়ে পচন্দের প্রার্থীকে ভোট দিচ্ছেন। তবে কিছু কিছু কেন্দ্রে ইভিএম মেশিনে ভোটারের আঙুলের চাপ না মেলার কারণে অনেকেই ভোট দিতে পারেননি। বিকাল ৩টার দিকে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী নাজিম উদ্দিন সামছুর ‘হোম সেন্টার খ্যাত’ হাজী ইয়াছিন' সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে কিছু যুবক হা'মলা চালায়।

এসময় লাইনে দাড়িয়ে থাকা ভোটাররা ভয়ে কেন্দ্র থেকে বের হয়ে যান। আইনশৃংখলা বাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। একটি সূত্রে জানা যায়, এই পৌরসভা প্রতিষ্ঠাকলীন সময়ে উপজে'লা বিএনপির তৎকালীণ সাধারণ সম্পাদক মোহা'ম্ম'দ আলীকে (প্রয়াত) পৌরসভার প্রশাসক হিসেবে নিয়োগ দিয়েছিল সরকার।

পরবর্তীতে প্রথম নির্বাচনে তিনিই মেয়র হিসেবে জয়লাভ করেন। মোহা'ম্ম'দ আলীর হৃদরোগে আ'ক্রা'ন্ত হয়ে মেয়র থাকাকালীন সময়ে মা'রা গেলে উপ নির্বাচনে তারই চাচাতো ভাই বর্তমান মেয়র নাজিম উদ্দিন সামসু নির্বাচিত হন।গত ২০১৫ সালের নির্বাচনেও নাজিম উদ্দিন সামসু আওয়ামী লীগের প্রার্থী সাইফুল ইসলামের রুবেলকে ১৪ ভোটে পরাজিত করে মেয়র হন। এবারই আওয়ামী লীগের প্রার্থীর কাছে পরাজিত হন বিএনপির প্রার্থী সামছু।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*