৩২ চীনা শ্রমিককে আফ্রিকায় স'ন্ত্রাসীদের কবল থেকে বাঁচালো বাংলাদেশের শান্তিরক্ষীরা

ধ্য আফ্রিকান প্রজাতন্ত্রের একটি স্বর্ণ খনিতে কর্মর'ত চীনের একটি শ্রমিক দলকে সশস্ত্র বিদ্রোহীদের আ’ক্র’ম’ণ থেকে উ’'দ্ধা’র করেছে বাংলাদেশ শান্তিরক্ষীরা।

গত ১৬ ডিসেম্বর ২০২০ তারিখ মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রের গাগা এলাকায় স্বর্ণ খনিতে চীনের একটি শ্রমিক দলের ওপর সশ’স্ত্র বি’দ্রো’হী’রা অ’তর্কি’ত আ’ক্রম’ণ করে এবং খনির ৬টি যানবাহন লু’ট করে নিয়ে যায়।

ঘটনার আ’কস্মি’ক’তায় খনিতে নিয়োজিত ৩২ জন চীনা শ্রমিক খনি এলাকা 'হতে প’লায়’নরত অবস্থায় বাংলাদেশি শান্তিরক্ষীদের একটি ট’হ’ল দলের শর’ণাপ’ন্ন হয়ে নিরাপ'’ত্তা ও আশ্রয় চায়। বাংলাদেশী টহল দল তাদেরকে উ’'দ্ধা’র করে নিজেদের ক্যাম্পে নিয়ে নি’রাপ’ত্তা ও আশ্রয় প্রদান করে।

এছাড়া, বাংলাদেশি শান্তিরক্ষীরা ভী’তস’ন্ত্র”স্ত চীনা শ্রমিকদের প্রয়োজনীয় খাদ্য, পানীয় এবং চিকিৎসা সহায়তা প্রদান করে। বাংলাদেশি শান্তিরক্ষীদের এই মহানুভবতা এবং সাহ’সী পদক্ষে’প মিশন সদর দ'প্ত রসহ সর্বমহলে প্রশংসিত হয়।

এ প্রেক্ষিতে জাতিসং'ঘে নিয়োজিত গণপ্রজাতন্ত্রী চীনের স্থায়ী প্রতিনিধি তাদের নাগরিকদের উ”'দ্ধা’র করে বন্ধুত্বসুলভ আচরণের মাধ্যমে প্রয়োজনীয় নিরাপ'ত্তা ও আশ্রয় প্রদান করায় বাংলাদেশি শান্তিরক্ষীদের প্রতি আন্তরিক ধন্যবাদ জ্ঞাপনকরতঃ প্রশংসা'পত্র প্রেরণ করেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*