ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির অবসরের স’ঙ্গে স’ঙ্গে মাঠ থেকে অবসর নিয়ে নিলেন পাকিস্তানি সমর্থক বশির চাচা। ধোনির পাঁড় ভক্ত এই বর্ষীয়ান ক্রিকেটপ্রেমী প্রিয় তারকাকে দেখতেই মাঠে যেতেন। সেই ধোনিই যখন আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে ফে’লেছেন, তখন আর মাঠে গিয়ে কি হবে? তাই বশির চাচা ঘোষণা দিয়েছেন যে, ভারত-পাকিস্তান লড়াই দেখতে আর তিনি মাঠে যাবেন না।

করাচিতে জ’ন্মগ্রহণ করলেও মোহাম্ম’দ বশির থাকেন শিকাগোতে। সেখানে একটি রেস্তোরাঁ চালান তিনি। তবে পাকিস্তানের ম্যাচ থাকলেই তাকে গ্যালারিতে দেখা যায়। এই বশির চাচা আবার মহেন্দ্র সিং ধোনির বিরাট ভক্ত। নিজে পাকিস্তানি হলেও ধোনির জন্য তিনি ছুটে যেতেন মাঠে। এমনকী ধোনির হয়ে গ’লাও ফাটাতেন। বশির চাচা ঠিক করে ফে’লেছেন, ক’রোনা দূর হলে রাঁচি গিয়ে ধোনিকে শুভেচ্ছা জানাবেন।

বশির চাচা বলেন, ‘ধোনি যখন অবসর নিয়ে নিল, তখন আমিও আর খেলা দেখার জন্য কোথাও যাব না। সবাইকে একদিন সরে যেতে হয়, কিন্তু ধোনির অবসর আমাকে খুব দুঃখ দিয়েছে। তাকে বিদায় সংবর্ধ’না দেওয়া উচিত ছিল।’

২০১১ বিশ্বকাপের সেমি ফাইনালে মোহালিতে ভারত-পাকিস্তান ম্যাচ দেখতে গিয়েছিলেন বশির চাচা। কিন্তু টিকিট পাননি। ৬৫ বছরের ক্রিকেটভক্তকে সেদিন টিকিট জোগাড় করে দিয়েছিলেন তখনকার ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। শুধু তাই নয়, ২০১৯ বিশ্বকাপেও ধোনি টিকিটের ব্যবস্থা করে দিয়েছিলেন বশির চাচার জন্য। ২০১৮ সালে এশিয়া কাপ চলাকালীন ধোনি তার হোটেল রুমে বশির চাচাকে ডেকে তার একটা জার্সি উপহার হিসেবে দিয়েছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here