ব্রেসলেটের পর এবার নিলামে উঠছে নড়াইল-২ আসনের সং’সদ সদস্য ও দেশসেরা ক্রিকেটার মাশরাফি মুর্তজার জার্সি। নিলামে বিক্রি হওয়া ওই অর্থ নড়াইলের স্বা’স্থ্যসেবার উন্নয়নে ব্যয় হবে। ‘অকশন ফর অ্যা’কশন’ নামক একটি সংস্থা জার্সির নিলাম প্রক্রিয়া পরিচালনা করবে।

সুনির্দিষ্ট দিনক্ষণ ঠিক না হলেও আগামী বছর নিলাম হওয়ার কথা রয়েছে। এর আগে মাশরাফির ব্রেসলেট নিলামে ওঠে। সেটি বিক্রি হয় ৪০ লাখ টাকা। এর একটি অংশ ইতোমধ্যে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থাকে দিয়েছেন মাশরাফি। বাকি ২৫ লাখ টাকা এবং জার্সি বিক্রির টাকা দিয়ে নড়াইলে ১০ শয্যার হাসপাতাল করা হবে।

মাশরাফির নিজের যে প্রিয় জার্সি নিলামে উঠতে যাচ্ছে, তা নিয়ে তিনি ২০১৯ বিশ্বকাপে খেলেছেন। মাশরাফির গড়া স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক বলেন, ‘মাশরাফি নিজেই ঘোষণা দিয়েছেন যে, তার প্রিয় জার্সি নিলামে বিক্রি করবেন। সুনির্দিষ্ট দিনক্ষণ ঠিক না হলেও আগামী বছর এ নিলাম হওয়ার কথা রয়েছে। নিলামে জার্সি বিক্রির অর্থ নড়াইলে ১০ শয্যাবিশিষ্ট বিশেষায়িত হাসপাতাল তৈরির কাজে ব্যয় করা হবে।’

জনপ্রিয় অভিনেতা সাদেক বাচ্চু আর নেই

ক’রোনাভা’ইরাসেে আ’ক্রান্ত বিশিষ্ট চলচ্চিত্র অভিনেতা সাদেক বাচ্চু মা’রা গেছেন। আজ সোমবার (১৪ সেপ্টেম্বর) দুপুর ১২টা ৫ মিনিটে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে মৃ’ত্যুবরণ করেন এই অভিনেতা (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃ’ত্যুকালে তার ব’য়স হয়েছিল ৬৫ বছর।

অসংখ্য সিনেমায় অভিনয় করেছেন সাদেক বাচ্চু। খল চরিত্রেই বেশি কাজ করে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছেন তিনি। সিনেমা ছাড়াও মঞ্চ, বেতার, টেলিভিশনেও অনেক নাটক করেছেন। বিটিভির আলোচিত গ্রন্থিক গণ কহে, জ্বোনাকি জ্ব’লে, সুজন বাধিয়ার ঘাট, পূর্ব রাত্রি পূর্ব দিন, নকশি কাঁথার মাঠ— নাটকগুলোতে অভিনয় করে সেই সময়ে বেশ আলোচিত ও প্রশংসিত হয়েছিলেন তিনি। ৯০ দশকের বহুল আলোচিত সিনেমা বিখ্যাত পরিচালক এহতেশাম পরিচালিত চাঁদনী সিনেমায় খল চরিত্রে অভিনয় করে সাদেক বাচ্চু আলোচনায় আসেন।

৫০ বছরের অভিনয় ক্যারিয়ার তার। শুরুতে মঞ্চ নাটকে অভিনয় করতেন। মতিঝিল থিয়েটারের প্রতিষ্ঠাতা তিনি। এই দলের সভাপতিও তিনিই। বেতারে একটা সময়ে প্রচুর নাটক করেছেন। বেতারের খেলাঘর তার আলোচিত একটি নাটক। টেলিভিশন নাটকে প্রথম অভিনয় করেন ১৯৭৪ সালে। নাটকটির নাম ছিল— প্রথম অ’ঙ্গীকার। প্রথম সিনেমায় অভিনয় করেন আশির দশকে। সিনেমাটির নাম— রামের সুমতি। পরিচালনা করেন শহিদুল আমিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here