রাত পোহালেই আমিরশাহিতে বসতে যাচ্ছে টি-২০ ক্রিকে’টের অন্যতম সেরা ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বা আইপিএল। আগামীকাল (১৯ সেপ্টেম্বর) আসরের উদ্বোধ’নী ম্যাচে মুখোমুখি হবে গত আসরের দুই ফাইনালিস্ট মুম্বই ইন্ডিয়ান্স এবং চেন্নাই সুপার কিংস।

আইপিএলের ১২ তম আসরের ফাইনাল ম্যাচে মুম্বইয়ের কাছে এক রানে ম্যাচ হারের ক্ষ’ত এখনও দগদগে চেন্নাইর কাছে। অল্পের জন্য শিরোপা হাতছাড়া হওয়া চেন্নাইর সেই আক্ষেপ গোছানোর সুযোগ এবারের আসরের শুরুতেই পাচ্ছে তারা। তাই আসরের শুরু থেকেই প্র’তিশোধের আ’গুনে হয়ত দ’গ্ধ হতে পারে রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স। চেন্নাইর মিডল অর্ডারে অন্যতম ভরসার নাম ছিল সুরেশ রায়না। তবে তিনি এবারের আইপিএল থেকে নাম প্রত্যাহার করে নেয়ায় ব্যাটিং বিভাগে হয়ত কিছুটা ঘাটতি দেখা দিতে পারে চেন্নাই শিবিরে।

অন্যদিকে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স নিজেদের শুরুটা ভালো করতে মুখিয়ে আছে। শ’ক্তিশালী দল নিয়ে প্রথম ম্যাচে খুবই আশাবা’দী মুম্বই ইন্ডিয়ান্সও। যদিও দলটির বোলিং বিভাগে গত কয়েক আসর ধরে বড় দায়িত্ব পালন করে আসছিলেন লঙ্কান পেসার লাসিথ মালি’ঙ্গা। তবে তার অনুপস্থিতিতে ট্রেন্ট বোল্ট, জেমস প্যটিনসন কিংবা নাথান কোল্টার নাইল হয়ত আ’ক্রমণভাগ সামাল দিতে পারেন। এছাড়া দেশি পেসার জাসপ্রিত বুমরাহ তো রয়েছেনই।

আইপিএলে সর্বশেষ ৫ দেখায় অবশ্য প্রতিবারই ধোনির চেন্নাইকে নাস্তানাবুদ হতে হয়েছে মুম্বই ইন্ডিয়ান্সের কাছে। শেষ পাঁচ ম্যাচে মুম্বইয়ের বিপক্ষে একটি ম্যাচেও জয়ের দেখা পায়নি চেন্নাই। ফলে রোহিত শর্মার মুম্বই মা’নসিক দিক দিয়ে কিছুটা এগিয়েই থাকবে।

দুই দলের সম্ভাব্য সেরা একাদশ

চেন্নাই সুপার কিংসঃ শেন ওয়াটসন, ফাফ ডু প্লেসিস, আম্বাতি রাইডু, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), রবীন্দ্র জাদেজা, ডোয়াইন ব্রাভো, স্যাম কারান, পিযুষ চাওলা, দীপক চাহার এবং শার্দুল ঠাকুর।

মুম্বই ইন্ডিয়ান্সঃ কুইন্টন ডি কক, রোহিত শর্মা (অধিনায়ক), সূর্যকুমার যাদব, ঈষাণ কিষাণ, কায়রন পোলার্ড, হার্দিক পান্ডিয়া, ক্রুনাল পান্ডিয়া, ট্রেন্ট বোল্ট, নাথান কোল্টার নাইল, রাহুল চাহার এবং জাসপ্রিত বুমরাহ।

শনিবার আবুধাবির শেখ আবু জায়েদ স্টেডিয়ামে দুই দল মাঠে নামবে ৭টা ৩০ মিনিটে। ম্যাচ’টি সরাসরি প্রচারিত হবে স্টার স্পোর্টস-১, স্টার স্পোর্টস-২ স্টার স্পোর্টস হিন্দি এবং স্টার স্পোর্টস সিলেক্টে। পাশাপাশি হটস্টারেও দেখা যাবে ম্যাচ’টির সরাসরি সম্প্রচার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here