বাংলার অ’ভিনয় জগতে বড় পর্দার পাশাপাশি ছোটপর্দার ধারাবাহিক গু’লি এখন বেশ জনপ্রিয় হয়ে উঠেছে । বাড়ির মা কাকিমা’রা সন্ধ্যে হলেই টিভির সামনে বসে যায় তাদের প্রিয় ধারাবাহিকটি দেখার জন্য।

কারণ এই সমস্ত ধারাবাহিকে সাধারণত সংসারের যাবতীয় গল্প বা সমাজের যাবতীয় ত’থ্য তুলে ধ’রা হয় । ঠিক সে রকমই বাংলা ধারাবাহিক একটি জনপ্রিয় ধারাবাহিক হলো কে আপন কে পর যা শেষ হয়ে গিয়েছে অনেকদিন এবং এই ধারাবাহিকের একটি জনপ্রিয় চরিত্র জবা যার আসল নাম পল্লবী শর্মা।

কিন্তু এই জবা বা পল্লবী শর্মা’র জীবন কাহিনী শুনলে আপনিও অ’বাক হবেন। কোন একটি মানুষের অ’ভিনয় জগতে আসা যেমন খুব সহ’জ ব্যাপার হয়ে ওঠে না ঠিক তেমনি জবার ব্যক্তিগত জীবন যেমন সহ’জ সরল ছিল না। অ’ভিনয় দেখানো জীবনের সাথে বাস্তব জীবনের অনেক মিল।

কারণ তিনি যখন ক্লাস ৩ তে পড়তেন তখন তিনি তার মাকে হারিয়েছেন । এরপর যখন ক্লাস টেন এ পড়েন তখন তিনি হারিয়েছেন তার বাবাকে। এমতাবস্থায় অনেকেই বলেছিলো তাকে পড়াশোনা থামিয়ে দেওয়ার জন্য । কিন্তু তিনি পড়াশোনা থামাননি ।

এর পাশাপাশি মনের মধ্যে ছিলো একটা জেদ যে যে কোন উপায়ে তাকে স্বনির্ভর হয়ে উঠতে হবে। আর ঠিক ভাগ্যের পরিহাসে একদিন একটি পার্টিতে দেখা হয়েছে এক পরিচালকের সাথে এবং পরিচালকের জবাকে অ’ত্যন্ত ভালো লাগে এবং ধারাবাহিকে অ’ভিনয় করার সুযোগ দেন । তারপর যা হয় আরকি। ধীরে ধীরে পরিচিত বাড়ে । নতুন নতুন কাজের অফার আসতে শুরু করে।

জবা বা পল্লবী শর্মা যখন প্রথম ধারাবাহিকে অ’ভিনয় করে তখন তার বয়স মাত্র নয় বছর । তারপর থেকে কে’টে গেছে বহু সময়। জীবনে পেরিয়েছে অনেক উঁচু-নিচু পথ। কিন্তু তিনি থেমে থাকেননি । রীতিমতো ধীরে ধীরে জীবনে সফলতা অর্জন করেছেন তার সাথে সাথে হয়ে উঠেছেন এই বাংলা দর্শকদের চোখে জনপ্রিয় অ’ভিনেত্রী । একেই বলে আসল জীবন সংগ্রাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here